শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপির ও জামায়াত-এর হরতালের ডাক

বিএনপির ও জামায়াত-এর হরতালের ডাক

ষ্টাফ রিপোর্টার: বিএনপি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন, অসহযোগ আন্দোলনের পক্ষে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে ৬ই জানুয়ারি শনিবার সকাল ৬টা থেকে ৮ই জানুয়ারি সোমবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করেছেন।
বৃহস্পতিবার (৪ঠা জানুয়ারি) বিকেলে এক জরুরি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
উল্লেখ্য, গত ২৮শে অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পন্ড হওয়ার পর ২৯শে অক্টোবর থেকে এ পর্যন্ত ৪ দফা হরতাল এবং ১৩ দফায় অবরোধ পালন করেছে বিএনপি।

এছাড়া, বিএনপির পর হরতাল ডেকেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীও। ৬ই জানুয়ারি ভোর ৬টা থেকে ৮ই জানুয়ারি ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা দেশব্যাপী সর্বাত্মক হরতাল পালন করবে দলটি।
বৃহস্পতিবার (৪ঠা জানুয়ারি) দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এক বিবৃতিতে এই কর্মসূচি ঘোষণা করেছেন।
বিবৃতিতে এটিএম মা’ছুম বলেন, ‘২০২৪ সালের শুরুতেই আওয়ামী লীগ সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক মামলায় রায় ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করেছে। ৭ই জানুয়ারি প্রহসনের নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মধ্যে ভয়-ভীতি, হুমকি-ধমকি, গ্রেপ্তার ও হয়রানি চালিয়ে যাচ্ছে। প্রত্যেক নাগরিকেরই ভোট দেওয়া বা না দেওয়ার অধিকার আছে। আওয়ামী লীগ প্রশাসনের সহযোগিতায় ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার জন্য চাপ দিচ্ছে ও ভয়-ভীতি দেখাচ্ছে।’
সেহেতু, উক্ত কর্মসূচি সফল করতে দলের নেতাকর্মী ও দেশবাসীর প্রতি তিনি জোর আহ্বান জানিয়েছেন।

Share This