শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামের পশ্চিমগাঁয়ে ছাদ থেকে  ফেলে গৃহকর্মী হত্যার অভিযোগ

লাকসামের পশ্চিমগাঁয়ে ছাদ থেকে ফেলে গৃহকর্মী হত্যার অভিযোগ

            ষ্টাফ রিপোর্টার\ কুমিল্লার লাকসামে তিনতলা ভবনের ছাদ থেকে ফেলে বীপা সরকার (১৫) নামের এক কিশোরীকে হত্যার অভিযোগ উঠেছে। গত রোববার (২রা জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে লাকসাম পৌরসভার সাহাপাড়া এলাকায় ডা. চন্দ্র মোহন সাহার ভবনে এ ঘটনা ঘটে। নিহত কিশোরী ওই বাসায় গৃহকর্মীর কাজ করত। কিশোরীর পরিবারের অভিযোগ, নির্যাতনের পর ছাদ থেকে ফেলে হত্যা করা হয়েছে।

            নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৪-১৫ দিন আগে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ভোলাকোট ইউনিয়নের ভাগি গ্রামের মিলন সরকার ও তার মেয়ে বীপা সরকার লাকসামের ডা. চন্দ্র মোহন সাহার বাসায় গৃহকর্মীর কাজ শুরু করেন। মা-মেয়েকে একই সঙ্গে রাখার কথা থাকলেও কয়েক দিন পরে মিলন সককারকে চন্দ্র মোহন সাহার ছেলে পাপন সাহার চট্টগ্রামের বাসায় পাঠিয়ে দেয়া হয়।

            নিহতের মা মিলন সরকার তার মেয়ের মৃত্যুর ঘটনায় গৃহকর্তা ডা. চন্দ্র মোহন সাহা, গৃহকর্ত্রী সাধনা সাহা, গৃহকর্মী আশালতা ও নার্সিং সহকারী মো. আনাস জড়িত বলে দাবি করেন। তিনি বলেন, বীপাকে ধর্ষণ করে ছাদ থেকে ফেলে হত্যা করা হয়েছে। এ ছাড়া ওই চিকিৎসকের পরিবার প্রভাবশালী হওয়ায় তারা ঘটনাটিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ তার।

            নাসিরনগর উপজেলার ভোলাকোট ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য চঞ্চলা সরকার বলেন, ‘স্বামীহারা নারী মিলন সরকার ও তার মেয়েকে আমি এখানে কাজের ব্যবস্থা করে দিয়েছিলাম। কথা ছিল মা-মেয়ে একসঙ্গে কাজ করবে। কিন্তু কয়েক দিন পরেই মেয়েকে লাকসামে রেখে মাকে চট্টগ্রামে পাঠিয়ে দেয়া হয়। তা ছাড়া এত কাছে হাসপাতাল থাকলেও বীপাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়নি। আমার কাছে বিষয়গুলো সন্দেহজনক মনে হচ্ছে। তাই ঘটনাটি ভালোভাবে তদন্ত করার দাবি জানাচ্ছি।’

            অভিযোগের বিষয়ে জানতে ডা. চন্দ্র মোহন সাহা ও তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

            লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাবুদ্দিন খান বলেন, ‘কিশোরীর পরিবার এ ঘটনায় এখনো থানায় কোনো অভিযোগ করেনি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তে মনে হয়েছে মেয়েটি ছাদ থেকে পড়ে মারা গেছে, তাকে হত্যা করা হয়নি। তবে ময়নাতদন্তের প্রতিবেদনের পর ঘটনার বিস্তারিত জানা যাবে।

Share This