শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সারা দেশের তুলনায় লাকসামের উন্নয়ন চিত্র পাল্টে গেছে লাকসাম উপজেলা ও পৌরসভায় বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সারা দেশের তুলনায় লাকসামের উন্নয়ন চিত্র পাল্টে গেছে লাকসাম উপজেলা ও পৌরসভায় বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম

ষ্টাফ রিপোর্টারঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর লাকসামের উন্নয়ন চিত্র পাল্টে গেছে । ১৯৭১ সালে ৩০ লাখ শহীদদের রক্তের বিনিময়ে আমরা বাংলাদেশ পেয়েছি। দেশের স্বাধীনতা অর্জনে যারা ভূমিকা রেখেছেন তাদের প্রতি সম্মান দেখাতে হবে। জাতির জনককে কৃতজ্ঞচিত্তে¡ স্মরণ করতে হবে। দেশকে ভালোবাসতে হবে। দেশকে ভালোবাসার মাধ্যমেই আওয়ামী লীগ সরকার আজ সারা দেশে উন্নয়ন করতে সক্ষম হয়েছে। দেশে নারী শিক্ষার উন্নয়ন হয়েছে। বাংলাদেশ সাবমেরিন ক্যাবলে যুক্ত হয়েছে। ফলে দেশের মানুষ আজ ডিজিটাল সেবা পাচ্ছে।
গত শনিবার বিকেলে কুমিল্লা জেলার লাকসাম উপজেলা পরিষদের নবনির্মিত ভবনসহ ৩৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। উপজেলা পরিষদ চত্তরে উপজেলা প্রশাসন ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের যৌথ আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল হাই সিদ্দিকীর সঞ্চালনায় এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূঁইয়ার সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আলী আখতার হোসেন, কুমিল্লা জেলা প্রকৌশলী মোস্তফা হাসান, জেলা ম্যাজিস্ট্রট সৈয়দ শামসুল তাবরীজ, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, লাকসাম প্রেসক্লাবের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা।

মন্ত্রী বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বিবরণ তুলে ধরে বলেন, ২০০১ সাল থেকে ২০০৮ পর্যন্ত লাকসাম ছিল সন্ত্রাসের লীলা ভূমি। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর লাকসামের উন্নয়ন চিত্র পাল্টে গেছে। এখন লাকসামের সবখানে পাকা সড়ক, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অবকাঠামো তৈরি হয়েছে। বর্তমান সরকারের আমলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ সরকার আবারও রাষ্ট্র ক্ষমতায় গেলে বাংলাদেশ আরও এগিয়ে যাবে।

ওইদিন সন্ধ্যায় মন্ত্রী লাকসাম পৌরসভায় বঙ্গবন্ধু অডিটোরিয়ামের উদ্বোধন করেন। এ সময় তিনি সারাদেশে বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধওে এসব উন্নয়নের জন্য বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূঁয়সী প্রশংসা করেন। দেশের উন্নয়নের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন। বিএনপি জামায়াতের সমালোচনা করে মন্ত্রী বলেন, যারা গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা করে তারা কখনো মানুষের উন্নয়ন করতে পারেনা। মানুষকে অগ্নিদগ্ধ করে বিএনপি আজ গনতন্ত্র ও মানবতার কথা বলে জাতিকে ধোকা দিচ্ছে। তিনি দেশের উন্নয়নের স্বার্থে বিএনপির এসব ধ্বংসাত্তক রাজনীতি প্রতিহত করতে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

Share This