রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আমেরিকার টেক্সাসে আততায়ীর হাতে নিহত বাংলাদেশী  মেধাবী ছাত্র আবির হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ

আমেরিকার টেক্সাসে আততায়ীর হাতে নিহত বাংলাদেশী মেধাবী ছাত্র আবির হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ

Views

            ষ্টাফ রিপোর্টার\ লাকসাম ফাউন্ডেশন ইউএস ইন এর সম্মানিত উপদেষ্টা ডাঃ মোঃ খোরশেদ আলম মজুমদারের ভাতিজি জামাই শেখ আবির হোসেন (৩৪) গত শনিবার বাংলাদেশ সময় সকাল ৯টায় টেক্সাসের বিউমন্টে ক্রিস ফুড মার্টে কৃষ্ণাঙ্গদের গুলিতে নিহত হয়েছেন। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।

            দোকান থেকে সিগারেট নিয়ে পালিয়ে যাওয়ার সময় ২ সন্দেহভাজন তাকে গুলি করে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আবিরকে মৃত অবস্থায় দেখতে পায়। উচ্চশিক্ষার জন্য আটলান্টিক পাড়ি দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে পড়তে গিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শেখ আবির হোসেন। মেধাবী ছাত্র আবির স্বপ্ন দেখতেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হবেন। এ জন্য বিসিএসসহ অন্য কোনো সরকারি চাকরির পরীক্ষাতে অংশগ্রহণ করেননি তিনি।

            ২০২৩ সালের জানুয়ারিতে গ্রাজুয়েট গবেষণা সহকারী হিসেবে যুক্তরাষ্ট্রের লামার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন আবির। যুক্তরাষ্ট্রে আসার  আগে আবির ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে গবেষক হিসেবে কাজ করতেন। পরে তিনি অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অ্যাডজান্ট ফ্যাকাল্টি হিসেবে যোগ দেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। আবিরের স্ত্রী ও এক মেয়ে যুক্তরাষ্ট্রে থাকেন।

            বৃহত্তর লাকসাম ফাউন্ডেশন ইউএসএ ইনক এর সাবেক সভাপতি আবদুল জলিল তিতুমীর আবিরের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি বলেন, ২০২৩ সালের জানুয়ারিতে আবির যুক্তরাষ্ট্রে পাড়ি দেয় উচ্চ শিক্ষা ও উন্নত জীবনের আশায়। আমেরিকার মাটি তার স্বপ্ন পূরণ হতে দিল না। আবির অত্যন্ত ভদ্র ও সুন্দর মনের মানুষ ছিলেন। তার এ অকস্মাৎ মৃত্যুতে পরিবার হারাল তাদের প্রিয়জনকে। আল্লাহ তার পরিবারকে এই শোক সহ্য করার শক্তি দিন এবং তাকে বেহেশত নসিব করুন।’

Share This