শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটে উপজেলা শিক্ষা অফিসারের  বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

নাঙ্গলকোটে উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

            নিজস্ব প্রতিনিধি\ কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার সদ্য বিদায়ী উপজেলা শিক্ষা অফিসার মিনহাজ উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পে অর্থ আত্মসাতের ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, সহকারী শিক্ষা কর্মকর্তা, অফিস স্টাফদের নানাভাবে হয়রানি করার অভিযোগ উঠেছে। দুর্নীতির তথ্যগুলো ছড়াছড়ি হওয়ার পূর্বেই তিনি নানাহ কলা-কৌশলে কুমিল্লার দেবিদ্বার উপজেলা শিক্ষা অফিসে বদলি হয়ে যান। এ ব্যাপারে নাঙ্গলকোট উপজেলা সহকারী শিক্ষা অফিসার শ্যামল চন্দ্র বিশ্বাস, মোহাম্মদ মহিব উল্লাহ, হোসাইন আহম্মদ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন।

            অভিযোগ সূত্রে জানা যায়, মিনহাজ উদ্দিন ২০২০-২১ অর্থ বছরের ¯িøপের টাকা, করোনা সামগ্রী বিক্রি করে ২৫ হাজার টাকা, রুটিন মেইন্টেন্সের ২০২০-২১ এবং ২০২১-২২ অর্থ বছরের ৮০ হাজার টাকা, এপিএসসি ডাটা ভেলিডেশন বাবদ ১২ হাজার টাকা, শিক্ষা অফিসের নীড বেজড ফার্ণিচার বাবদ ৫০ হাজার টাকা, সহকারী শিক্ষা অফিসারদের ইন্টারনেট বিল, কন্টিজেন্সী বিল, ২০২১-২২ অর্থ বছরের স্টাফদের জ্বালানী বাবদ ১০ হাজার টাকাসহ বিভিন্ন খাতের অর্থ আত্মসাত করেন।

            অভিযোগকারী সহকারী শিক্ষা অফিসার শ্যামল চন্দ্র বিশ্বাস ও হোসাইন আহমেদ বক্তব্য দিতে তারা অস্বিকৃতি জানান।

            সদ্য বিদায়ী উপজেলা শিক্ষা অফিসার মিনহাজ উদ্দিন বলেন, আমি পহেলা নভেম্বর দেবিদ্বার উপজেলায় যোগদান করেছি, এ বিষয় আমি অবগত না।

            নব যোগদানকৃত উপজেলা শিক্ষা অফিসার শরীফ রফিকুল ইসলাম বলেন, আমার সময়কালে কোন বরাদ্ধ আসে নাই বিধায় আমি কিছু জানি না। তবে বিগত ৩ অর্থ বছরের বরাদ্ধ বাবদ ১টি চেয়ার, ২টি টেবিল আমাদের কার্যালয়ে এসেছে এবং অফিস সংস্কারের কাজ চলমান রয়েছে।

Share This