রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে শিশু অপহরণ ও হত্যায় ৩ জনের ফাঁসি

মুরাদনগরে শিশু অপহরণ ও হত্যায় ৩ জনের ফাঁসি

Views

            নিজস্ব প্রতিনিধি\ কুমিল্লার মুরাদনগরে শিশু আব্দুর রহমানকে (৪) অপহরণ ও হত্যার দায়ে ৩ জনকে ফাঁসি ও একজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গত বৃহস্পতিবার (৭ই মার্চ) বিকেলে কুমিল্লা জেলা দায়রা জজ জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইবুনাল ও বিশেষ দায়রা জজের বিচারক মরিয়ম-মুন-মুঞ্জুরী এ রায় দেন।

            ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন- মুরাদনগর উপজেলার বোড়ারচর গ্রামের বাতেন বেপারীর ছেলে ময়নাল হোসেন, একই গ্রামের আবু মুসার ছেলে নাজমুল হাসান, ছালামত খানের ছেলে শাহিন খান। এ মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামি হলেন রবিউল হাসান। রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

            আলোচিত এ মামলার সর্বোচ্চ রায়ে আদালতের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ভিকটিম আব্দুর রহমানের পরিবারসহ এলাকাবাসী।

            জানা যায়, ২০২১ সালের ২১শে ফেব্রয়ারি রাতে মুরাদনগর উপজেলার গাংগাটিয়া গ্রামের  নিজ বাড়ি থেকে শিশু আব্দুর রহমানকে অপহরণ করে তার ফুপা নাজমুল হাছান  ও তার সহযোগীরা। পরে শিশুটির ওমান প্রবাসী বাবা ফারুক মিয়ার কাছে মুক্তিপণ হিসেবে ৩০ লাখ টাকা দাবি করা হয়।

            পরে আব্দুর রহমানের বাবা অজ্ঞাতদের আসামি করে মুরাদনগর থানায় অভিযোগ দায়ের করেন। মামলাটির তদন্তের দায়িত্ব পান মুরাদনগর থানার তৎকালীন এসআই  হামিদুল ইসলাম। তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণের ৩৮ দিন পর ঘটনায় জড়িত আসামি গ্রেপ্তারসহ শ্বাসরোধে হত্যার পর মাটিতে পুঁতে রাখা অবস্থায় শিশু আব্দুর রহমানের লাশ উদ্ধার করে পুলিশ।

            নিহত শিশু আব্দুর রহমানের মা শাহিনুর বেগম বলেন, ছেলেকে আর ফিরে পাবো না কিন্তু আদালতের এ রায়ে আমার ছেলের আত্মা শান্তি পাবে। আমরা চাই আদালতের এ রায় যেন দ্রæত কার্যকর করা হয়।

Share This

COMMENTS