শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত

নাঙ্গলকোটে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত

Views

ষ্টাফ রিপোর্টার: ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লার নাঙ্গলকোটে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। রোববার (১৭ই মার্চ) দুপুর ১টা ৩৫ মিনিটে নাঙ্গলকোটের হাসানপুর স্টেশন সংলগ্ন উপজেলার ঢালুয়া ইউনিয়নের তেজের বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে এ ঘটনায় অন্তত ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। যাদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। তবে কেউ নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।
প্রাথমিকভাবে জানা গেছে, ট্রেনের ইঞ্জিনের সঙ্গে থাকা লক ভেঙে এ দুর্ঘটনা ঘটেছে। লাইনচ্যুত হওয়া বগিগুলো ঢাকা ও চট্টগ্রাম উভয়মুখী লাইনে ছড়িয়ে-ছিটিয়ে থাকায় ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাাম-সিলেট, চট্টগ্রাম-চাঁদপুরসহ চট্টগ্রামের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে অন্যান্য ট্রেনগুলো বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে। বেলা ৩ টার দিকে নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী ৯টি বগি লাইনচ্যুত হওয়ার খবর নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। রেলওয়ে পুলিশের সঙ্গে থানা পুলিশও বিষয়টি নিয়ে কাজ করছে।
নাঙ্গলকোট রেল স্টেশন মাস্টার জামাল হোসেন জানান, দুপুর ১ টা ৩৫ মিনিটে বিকট শব্দে ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। লাইনচ্যুত বগিগুলো ঢাকা-চট্টগ্রাম রেলপথের উভয় লাইনে ছড়িয়ে-ছটিয়ে পড়ে। পরে স্থানীয়রা এসে যাত্রীদের উদ্ধার করতে শুরু করে। দুর্ঘটনার পর অনেক যাত্রী স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়ে সড়ক পথে চলে গেছেন। বেলা ২ টা ৫০ মিনিটে লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্লাহ বাহার বলেন, আমরা ঘটনাস্থলে যাচ্ছি। এখন পর্যন্ত কারো মৃত্যুর খবর পাইনি। দুর্ঘটনার কারণ রেলওয়ে কর্তৃপক্ষ তদন্ত করে দেখবে।
নাম প্রকাশ না শর্তে লাকসাম রেলওয়ে জংশন স্টেশনের এক কর্মকর্তা জানান, খবর পেয়ে আখাউড়া থেকে একটি এবং চট্টগ্রামের পাহাড়তলী থেকে একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছলেই প্রথমে চট্টগ্রামগামী লাইন (ডাউন লাইন) দিয়ে দুইদিকের ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে। এরপর বাকি উদ্ধার কাজ করা হবে।

Share This