শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে অবৈধভাবে ফসলি জমির মাটি বিক্রির  দায়ে লক্ষাধিক টাকা জরিমান ও দু’টি ট্রাক্টর জব্দ

মনোহরগঞ্জে অবৈধভাবে ফসলি জমির মাটি বিক্রির দায়ে লক্ষাধিক টাকা জরিমান ও দু’টি ট্রাক্টর জব্দ

            মোঃ হুমায়ুন কবির মানিক\ কুমিল্লার মনোহরগঞ্জে ফসলি জমি নষ্ট করে ভেকু দিয়ে মাটি উত্তোলন ও বিক্রির দায়ে এক ব্যক্তিকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

            জানা গেছে, উপজেলাধীন উত্তর হাওলা ইউনিয়নের ফেনুয়া গ্রামের রইস উদ্দিন ফসলি জমি থেকে ভেকু দিয়ে মাটি উত্তোলন করে পার্শ্ববর্তী উপজেলায় ইটের ভাটায় বিক্রি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে রাতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসান ঘটনাস্থলে পৌঁছে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী রইস উদ্দিনকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি চালকসহ মাটি পরিবহনের ট্রাক ও মাটি কাটার কাজে ব্যবহৃত ট্রাক্টর জব্ধ করা হয়।

            এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসানের জানান, অবৈধভাবে ফসলি জমির মাটি উত্তোলনের দায়ে আমরা রইস উদ্দিন নামে একজনকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছি এবং মাটি পরিবহনের কাজে ব্যবহৃত দু’টি গাড়ি জব্দ করেছি, যারা আমাদের এই ফসলি জমিগুলো বেআইনি ভাবে কেটে ফেলছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা আমাদের প্রশাসনের পক্ষ থেকে অব্যাহত থাকবে। উক্ত অভিযানে মনোহরগঞ্জ থানার এস আই জিকু শীলসহ পুলিশ সদস্য ও ভূমি অফিসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Share This

COMMENTS