শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চাটখিলে রেজ্জাকপুর-বদলকোট  সড়কের ব্রিজটি যেন মরণ ফাঁদ

চাটখিলে রেজ্জাকপুর-বদলকোট সড়কের ব্রিজটি যেন মরণ ফাঁদ

            নিজস্ব প্রতিনিধি\ চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের রেজ্জাকপুর- বদলকোট সড়কে অবস্থিত ব্রিজটির মরণ ফাঁদে পরিণত হয়েছে। সরজমিন গিয়ে দেখা যায়, ব্রিজটি দিয়ে যান চলাচল পুরোটাই বন্ধ রয়েছে, দীর্ঘদন ধরে এটি সংস্কারের কোনো ব্যবস্থা হয়নি। স্থানীয় ইউপি সদস্য ওমর ফারুক জানান, দীর্ঘ ৫ বছর ধরে এই ব্রিজটি অর্ধেক ভেঙে পড়ে আছে। এই ব্রিজটি হলো রেজ্জাকপুর হতে বদলকোট যাওয়ার একমাত্র পথ। শত শত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে এই সড়কের ব্রিজটি দিয়ে চলাচল করছে। প্রাইভেটকার, মোটরসাইকেল, সিএনজি ও অটোরিকশা বিভিন্ন ধরনের যান চলাচলে বিপজ্জনক হয়ে পড়েছে। ব্রিজটি দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ ও মাদরাসাগামী ছাত্র-ছাত্রীরা যাতায়াত করতে চরম অসুবিধায় পড়ছে।

ওমর ফারুক আরও জানান, এই ব্রিজ দিয়ে ছাত্রছাত্রীরা চলাচলের সময় অনেকেই দুর্ঘটনার সম্মুখীন হয়েছে। স্থানীয় ব্যবসায়ী রাসেল জানান, ব্রিজটি নির্মিত না হওয়ায় আমরা দীর্ঘদিন থেকে চরম ভোগান্তির শিকার হচ্ছি এবং এলাকাবাসী কেউ অসুস্থ হলে তাকে হাসপাতালে নেয়া সম্ভব হচ্ছে না। আমরা ব্যবসায়ীরা নিজ অর্থায়নে কিছু কাঠ দিয়ে কোনোভাবে চলাচলের ব্যবস্থা করেছি। তবে ব্রিজটির পাশে অবস্থিত রেজ্জাকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশুদের বিদ্যালয়ে আসা-যাওয়া ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

ব্রিজটি নির্মাণের ব্যাপারে বদলকোট ইউপি চেয়ারম্যান সোলায়মান শেখ জানান, আমি এই ব্যাপারে উপজেলা প্রশাসনকে অবহিত করেছি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাহাত আলী পাটোয়ারী জানান, ব্রিজটি সরজমিন তদন্ত করা হয়েছে এবং এই ব্রিজটি পুনঃনির্মাণের জন্য জরুরিভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share This

COMMENTS