শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বড় রকমের বিভেদের আওয়াজ শুনতে পাচ্ছি: প্রধান উপদেষ্টা

            ষ্টাফ রিপোর্টার\ দেশের সকলকে ধৈর্য্য ধরে পরিস্থিতি পর্যবেক্ষণ করার আহ্বান জানিয়ে অন্তর্র্বতীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, এমন একসময় দাঁড়িয়ে আছি, যখন বড় রকমের একটি বিভেদের আওয়াজ শুনতে পাচ্ছি। গতকাল মঙ্গলবার (১৩ই আগস্ট) ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

            ড. মুহাম্মদ ইউনূস বলেন, সবাই ধৈর্য্য ধরেন, সাহায্য করুন। তারপর একটা সময় বিবেচনা করবেন, আমরা কী পারলাম, আর কী পারলাম না। এমন বাংলাদেশ আমরা গড়তে চাচ্ছি, যেখানে সবাই এক পরিবারের। এটি আমরা নিশ্চিত করতে চাচ্ছি।

            প্রধান উপদেষ্টা বলেন, কে মুসলিম, কে হিন্দু, কে খ্রিস্টান, কে বৌদ্ধ সেটি বিষয় নয়। আমাদের অধিকারগুলো আগে নিশ্চিত হোক, সেটাই আমরা কামনা করি। মনে রাখবেন, আমাদের গণতান্ত্রিক অধিকার আগে প্রতিষ্ঠিত করতে হবে, তাহলেই বাক স্বাধীনতা প্রতিষ্ঠিত হবে।

            মানুষ হিসেবে আমাদের যেটি পাওয়া উচিত আগে সেই অধিকার নিশ্চিত করতে হবে উল্লেখ করে অন্তর্র্বতীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বলেন, সব সরকারের কাছে সবার আগে এটিই চাওয়া উচিত।

            এসময় তিনি বিভিন্ন গ্রæপে ভাগ না হওয়ার জন্য সকলকে আহ্বান জানান। তিনি বলেন, সবাইকে একত্রে থাকতে হবে তাহলেই সব অধিকার নিশ্চিত হতে পারে। জবভ: ঈড়ঁৎঃবং

Share This

COMMENTS