শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ইমামকে পানিতে চোবানোর হুমকি : সেই ইউএনওকে রাঙামাটি বদলি

ইমামকে পানিতে চোবানোর হুমকি : সেই ইউএনওকে রাঙামাটি বদলি

ষ্টাফ রিপোর্টারঃ ইমামকে পানিতে চোবানোর হুমকি দায়ে আলোচিত কুমিল্লার লালমাই উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) মো. ফোরকান এলাহী অনুপমকে রাঙামাটি পাবত্য জেলায় বদলি করা হয়েছে। গত রোববার (২২ অক্টোবর) রাতে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ শামীম আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বদলির এই আদেশ দেয়া হয়। আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।
প্রজ্ঞাপনে লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফোরকান এলাহী অনুপমকে রাঙামাটি জেলার বরকল উপেজলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করতে বলা হয়েছে। আর ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌমিতা দাশকে লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করতে বলা হয়েছে।
এর আগে গত ১৩ই অক্টোবর (শুক্রবার) খুতবা শেষে জুমার নামাজ শুরুর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) একটু সরে দাঁড়াতে বলাকে কেন্দ্র করে লালমাই উপজেলার ভাটরা কাছারী কেন্দ্রীয় জামে মসজিদের ইমামকে চাকরচ্যুতি করার অভিযোগ ওঠে। এ ছাড়া এ ঘটনায় ইউএনও ক্ষুব্ধ হয়ে একাধিকবার সেই ইমামকে মসজিদের পুকুরে পানিতে চুবানোর হুমকি দেন।
খবরটি দেশজুড়ে ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। এরপর ১৫ই অক্টোবর বিকেলে কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে তার কার্যালয়ে যান ইউএনওর তোপের মুখে পড়া সেই ইমাম। ইমামসহ সংশ্লিষ্টদের থেকে ঘটনার বিবরন শুনে জেলা প্রশাসক ইউএনওকে ইমামের কাছে দুঃখ প্রকাশ করতে বলেন। এ সময় ইউএনও স্যরি বলে ওই ইমামের সঙ্গে কোলাকুলি করেন।
পরে জেলা প্রশাসকের নির্দেশে ইউএনও নিজের গাড়ীতে করে ইমামকে ওই মসজিদে নিয়ে যান এবং ইমামের পিছনে মাগরিবের নামাজ আদায় করেন।

Share This