শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

উত্তরা থেকে মতিঝিল যাবে মেট্রোরেল ৩১ মিনিটে

উত্তরা থেকে মতিঝিল যাবে মেট্রোরেল ৩১ মিনিটে

আগামী শনিবার (৪ নভেম্বর) আগারগাঁও-মতিঝিল পর্যন্ত উদ্বোধনের পরের দিন ৫ নভেম্বর থেকে যাত্রী নিয়ে ছুটবে মেট্রোরেল। এ সময় উত্তরা-মতিঝিল যেতে সময় লাগবে ৩১ মিনিট। যদিও শুরু দিকে এই রুটে মেট্রোরেল সেবা মিলবে ৪ ঘণ্টা।

আজ বুধবার (১ নভেম্বর) রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে ডিএমটিসিএলের সম্মেলনকক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মতিঝিল পর্যন্ত চলাচল শুরু হওয়ার পর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সবগুলো চালু স্টেশনে দাঁড়িয়ে একটি ট্রেন মতিঝিল পৌঁছাতে সময় লাগবে মাত্র ৩১ মিনিট। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত যাত্রা পথে ট্রেনটি শুধু ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল স্টেশনে থামবে। সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলাচল করা ট্রেনগুলো উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত উভয় দিকে চলাচল করবে। বেলা সাড়ে ১১টা থেকে পরবর্তী ট্রেনগুলো শুধু উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে। এ সময় মতিঝিল পর্যন্ত কোনো ট্রেন আর চলাচল করবে না।

এম এ এন ছিদ্দিক বলেন, রোববার (৫ নভেম্বর) থেকে প্রতিদিন উত্তরা উত্তর থেকে সকাল সাড়ে ৭টায় মেট্রোরেল চলাচল শুরু হবে। এটি রাত সাড়ে ৮টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে চলাচল করবে।

এ ছাড়া আগামী শনিবার (৪ নভেম্বর) মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে জানিয়েছে এম এ এন ছিদ্দিক। তিনি বলেন, ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগারগাঁও-মতিঝিল অংশ উদ্বোধন করবেন। তারপর দিন ৫ নভেম্বর থেকে মেট্রোরেল চলাচল করবে। মেট্রোরেলে যাতায়াতকারী যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত।

Share This