শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

এসএসসির উত্তরপত্র পুনঃনিরীক্ষার  ফলাফল ২৮শে আগস্ট

এসএসসির উত্তরপত্র পুনঃনিরীক্ষার ফলাফল ২৮শে আগস্ট

ষ্টাফ রিপোর্টার ॥ আগামী ২৮শে আগস্ট চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হবে। গত রোববার এ তথ্য সাংবাদিকদের জানান ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

সূত্র জানায়, গত ২৮শে জুলাই এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রকাশিত ফলাফল চ্যালেঞ্জ করেছে ঢাকা শিক্ষা বোর্ডের ৭৩ হাজার ৪৬ জন শিক্ষার্থী। এ জন্য তারা ১ লাখ ৯১ হাজার ২০১টি খাতার ফল পরিবর্তনের জন্য বোর্ডে আবেদন করেছেন। বোর্ড এসব আবেদন যাচাই-বাছাই করে আগামী ২৮শে আগস্ট ফল প্রকাশ করবে।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মনজুরুল ইসলাম বলেন, ঢাকা শিক্ষা বোর্ডে ৭৩ হাজার ৪৬ জন শিক্ষার্থী ১ লাখ ৯১ হাজার ২০১টি খাতার ফলাফল পরিবর্তনের জন্য বোর্ডে আবেদন করেছেন। নিয়ম অনুযায়ী তা যাচাই-বাছাই করে আগামী ২৮শে আগস্ট ফল প্রকাশ করা হবে। অপর দিকে এসএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য চট্টগ্রাম শিক্ষা বোর্ডে আবেদন করেছে ২৬ হাজার ৬২৩ শিক্ষার্থী। তারা বিভিন্ন বিষয়ের মোট ৭১ হাজার ১০৮টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করে। গত রোববার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এই তথ্য নিশ্চিত করেছেন।

Share This

COMMENTS