শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ছাত্রদল নেতা হত্যাকান্ডে ৭ আসামি গ্রেফতার

কুমিল্লায় ছাত্রদল নেতা হত্যাকান্ডে ৭ আসামি গ্রেফতার

            ষ্টাফ রিপোর্টার\ কুমিল্লা নগরীর শাসনগাছায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রদল নেতা জামিল হাসান অর্ণব হত্যাকান্ডে জড়িত প্রধান আসামি রাব্বীসহ ৭ জনকে গ্রেফতার করেছে জেলা ডিবি পুলিশ। গ্রেফতাররা হলেন- নগরীর শাসনগাছা এলাকার ফজলে রাব্বি, মো. সুমন, রাশেদ, কাউছার, খলিলুর রহমান, রিয়াজ ও সোলেমান। এ সময় আসামিদের কাছ থেকে এ হত্যাকান্ডে ব্যবহৃত দু’টি বিদেশি পিস্তল, ৭টি গুলি ও ৪টি ম্যাগাজিন উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ।

            কুমিল্লার পুলিশ সুপার (এসপি) আবদুল মান্নান গত ১৭ই মার্চ দুপুরে তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন। পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, গত শুক্রবার এ হত্যার ঘটনাটি ঘটার পরপরই আমরা আভিযানিক কাজ শুরু করি। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে আমরা গুলিবর্ষণকারী ফজলে রাব্বিকে ভারতের সীমান্তের পাঁচথুবি ইউনিয়নের বিষ্ণুপুর এলাকা থেকে আটক করি। রাব্বির কাছ থেকে দু’টি ম্যাগাজিনসহ একটি বিদেশি পিস্তল ও ৬টি লোডকৃত গুলি উদ্ধার করা হয়।

            এছাড়াও আসামি মো. সুমনকে শাসনগাছার একটি ভাড়া বাসা থেকে আটক করা হয়। তার কাছ থেকে দু’টি ম্যাগাজিনসহ একটি বিদেশি পিস্তল ও একটি গুলি উদ্ধার করা হয়। আসামি রাশেদকে বুড়িচংয়ের নিমসার এলাকার ভাড়া বাসা থেকে এবং আসামি কায়সার ও সোলেমানকে শাসনগাছার মোল্লাবাড়ী এলাকা থেকে আটক করা হয়।

            পুলিশ সুপার বলেন, সংঘর্ষের ঘটনায় ৩ জন গুলি চালান। তার মধ্যে অভিযান চালিয়ে ২ শুটারকে গ্রেফতার করা হয়েছে। আরেক শুটার পালিয়ে বেড়াচ্ছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। ঘটনার দিন শুক্রবার রাব্বির গুলিতেই অর্ণব নিহত হন। তবে আমরা আরো খোঁজ খবর নিয়ে ব্যাপকভাবে তদন্ত করছি। এ ঘটনায় আগ্নেয়াস্ত্র ব্যাবহারকারীসহ অন্যদের ধরতে অভিযান চলমান রয়েছে।

            উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র্র করে কুমিল্লা নগরীর শাসনগাছা বাসটার্মিনাল এলাকায় দু’গ্রæপের সংঘর্ষে ছাত্রদল নেতা জামিল হাসান অর্ণব নিহত হন। এ ঘটনাই নিহত অর্ণবের মা ঝর্ণা আক্তার বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।

Share This

COMMENTS