শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় র‌্যাবের হাতে পাসপোর্ট  দালাল চক্রের ১৪ সদস্য আটক

কুমিল্লায় র‌্যাবের হাতে পাসপোর্ট দালাল চক্রের ১৪ সদস্য আটক

            ষ্টাফ রিপোর্টার\ কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিস দালাল মুক্ত রাখতে বিভিন্ন সময়ে আইন শৃঙ্খলা বাহিনী বিশেষ অভিযান পরিচালনা করে থাকে। কুমিল্লা নগরীর নোয়াপাড়া এলাকায় অবস্থিত পাসপোর্ট অফিসের আশপাশে অবস্থান নিয়ে থাকা দালাল চক্রের মূলহোতাসহ ১৪ জনকে আটক করেছে র‌্যাব-১১ এর একটি টিম।

            গত ২৩শে জানুয়ারি সকালে আটককৃতদের কাছ থেকে পাসপোর্ট, পাসপোর্ট ডেলিভারি ¯িøপ, মোবাইল ফোন ও নগদ অর্থ উদ্ধার করা হয়।

            র‌্যাব ১১-এর কমান্ডার স্কোয়াড্রন লিডার কে এম মুনিরুল আলম বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিস এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৪টি পাসপোর্ট, ৮৭ সেট ডেলিভারি ¯িøপ, ১২টি মোবাইল ও ১২ হাজার ৬০০ টাকাসহ পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়। এ সময় পাসপোর্ট দালাল চক্রের মো. সাব্বির হোসেন, মো. সাফি মাহমুদ, মো. সুজন, তানজিদ হাসান, মো. জয়নাল আবেদীন, মো. ইমরুল হক, মো. আলী, মো. শাহাদাত হোসেন প্রিন্স, মোশারফ হোসেন সাকিব, মো. রনি, ফয়সাল আহমেদ ইমন, জহির আহম্মেদ, পারভেজ, সিয়ামুল ইসলাম সৈকতকে আটক করা হয়।

            র‌্যাব ১১-এর কমান্ডার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে আটকরা সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেয়ার নাম করে ভুক্তভোগীদের কাছ থেকে সরকার নির্ধারিত রেটের অধিক বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতো বলে স্বীকার করেন।

            এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে কুমিল্লার কোতয়ালী মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Share This