শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চাটখিল পৌরসভায় যাতায়াতে ভোগান্তি

চাটখিল পৌরসভায় যাতায়াতে ভোগান্তি

            নিজস্ব প্রতিনিধি\ চাটখিল পৌরসভায় বাস টার্মিনাল না থাকলেও টার্মিনালের নামে সড়কে চাঁদা আদায়, এক কিলোমিটার সড়কে ৩ থেকে ৫টি সিএনজি, অটোরিকশা, পিকআপভ্যান, লেগুনা গাড়ির স্ট্যান্ড বসিয়ে বাড়তি চাঁদা আদায়ের ফলে সড়কে দিনভর যানজট লেগে থাকে। এসব যানজট নিরসনে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় বারবার পৌর মেয়রকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ করলেও পৌর কর্তৃপক্ষ এ বিষয়ে কোন কর্ণপাত করছেনা।

            অপরদিকে বাজারের মাছ ও সবজি ব্যবসায়ীদের মালামাল বাজারের ভেতরের একমাত্র সড়কে লোড-আনলোড করা হয়। ফলে মাছের পানি ও সবজির বর্জ্য সড়কে পড়ে কাঁদা জলের সৃষ্টি হয়। গত বুধবার রাতের সামান্য বৃষ্টিতে পৌর শহরের চাটখিল বাজারের একমাত্র সড়কটিতে চলাচলের কোন উপায় ছিলনা। এসব সমস্যা সমাধানে পৌর কর্তৃপক্ষ উদাসীন। সড়কে শৃঙ্খলা ফেরাতে ও যানজট নিরসনে সড়কের ওপর থেকে গাড়ির স্ট্যান্ড সরিয়ে নিতে বাজারের ব্যবসায়ী ও সুশীল সমাজের ব্যক্তিবর্গের মতামতের ভিত্তি সমাধান বিষয়ক সংবাদ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হলেও পৌর কর্তৃপক্ষ কোন উদ্যোগ গ্রহণ করেনি। ফলে চাটখিল পৌর কর্তৃপক্ষের ব্যর্থতায় নাগরিক ভোগান্তি চরমে পেঁছেছে।

            সরেজমিন পৌর বাজার ঘুরে দেখা যায়, বীর মুক্তিযোদ্ধা আশরাফুল হক বেগ সড়কের চাটখিল পৌর বাজারের অংশে কাঁদা-জলে একাকার। পথচারী চলাচলের কোন উপায় নেই। সড়কে যানবাহন দাঁড় করিয়ে পৌরসভার চাঁদা আদায় করা হচ্ছে। এসময় সাংবাদিকদের ক্যামেরা দেখে চাঁদা আদায়কারীরা পালিয়ে যায়।

            বাজারের ব্যবসায়ী ও বিভিন্ন ব্যক্তিবর্গ জানান, দিনভর বাজারের যানজট লেগে থাকে। যত্রতত্র সিএনজি, অটোরিকশাসহ বিভিন্ন পরিবহনের স্ট্যান্ড বসিয়ে চাঁদা আদায় করায় যানজট নিরসন হচ্ছে না। চাটখিল পৌর বাজারে সড়কের উপরেই ৮টি সিএনজি স্ট্যান্ড, ২টি লেগুনা স্ট্যান্ড, ৫টি অটোরিকশা স্ট্যান্ড দেখা যায়।

            এ প্রসঙ্গে চাটখিল পৌর মেয়র মো. নিজাম উদ্দিন জানান, বাজারের পরিবেশ সুন্দর রাখতে বারবার ব্যবসায়ীদের সর্তক করা হলেও ব্যবসায়ীরা আন্তরিক হচ্ছে না। তারপরও তিনি সমাধানে আবারো প্রয়োজনে চিঠি ইস্যু করবেন।

Share This