শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় হত্যা মামলায় স্বামীর মৃত্যুদন্ড

            ষ্টাফ রিপোর্টার\ কুমিল্লার চান্দিনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড দিয়েছেন কুমিল্লার আদালত। গত রোববার (৩০শে জুন) দুপুর ১২টায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।

            মৃত্যুদন্ডাদেশপ্রাপ্ত মো. জামাল হোসেন কুমিল্লার চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের সিরু মিয়ার ছেলে। তিনি পেশায় একজন রিকশাচালক। রায় ঘোষণাকালে দন্ডপ্রাপ্ত আসামি মো. জামাল হোসেন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

            ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। মামলা বিবরণে তিনি জানান, ২০১৪ সালের ১৪ই সেপ্টেম্বর স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জেরে জামাল হোসেন নিজ ঘরে ভুক্তভোগী মোছা. মলেকা বেগমকে শ্বাসরোধে হত্যা করেন। পরে রশি দিয়ে ঘরের আঁড়ার সঙ্গে মরদেহ ঝুঁলিয়ে রেখে পালিয়ে যায় স্বামী।

            মৃত্যুর সংবাদ পেয়ে ভিকটিমের স্বজনরা ঘটনাস্থলে গিয়ে মোছা. মলেকা বেগমের মরদেহ দেখে থানায় খবর দিলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

            এ ঘটনায় নিহতের বড়ভাই কুমিল্লা দেবিদ্বার উপজেলার রাধানগর গ্রামের মৃত রেনু মিয়ার ছেলে খোরশেদ আলম বাদি হয়ে নিহতের স্বামী জামাল হোসেনসহ ৭ জন এবং অজ্ঞাত ২-৩ জনকে আসামি করে চান্দিনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে আসামি মো. জামাল হোসেনকে ঘটনার ৩ দিন পর আটক করা হয়। এরপর আদালতে সোপর্দ করলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে বিচারক মৃত্যুদন্ডের রায় ঘোষনা করে।

            রায়ে সন্তুষ্টি প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. নুরুল ইসলাম বলেন, আমরা আশা করি, উচ্চ আদালত এই রায় বহাল রেখে দ্রæত তা কার্যকর করবেন।

Share This

COMMENTS