শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রাথমিক বিদ্যালয় খুলছে রোববার

প্রাথমিক বিদ্যালয় খুলছে রোববার

ষ্টাফ রিপোর্টার: সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো ৪ঠা আগস্ট রোববার খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে ১২টি সিটি করপোরেশন ও নরসিংদী পৌরসভার বিদ্যালয়গুলো বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরার আওতায় লার্নিং সেন্টারগুলোয়ও ৪ঠা আগস্ট থেকে শ্রেণি কার্যক্রম শুরু হবে। এর আগে ১৬ই জুলাই অনির্দিষ্টকালের জন্য সব ধরনের বিশ্ববিদ্যালয়-মেডিকেল কলেজ বন্ধ ঘোষণার পর আট বিভাগের সিটি করপোরেশনের আওতাধীন সব সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন জানান, শিশুদের নিরাপত্তা বিবেচনায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন ৮টি বিভাগীয় শহরের সিটি করপোরেশনের আওতাভুক্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত প্রাথমিক বিদ্যালয় এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো পরিচালিত লার্নিং সেন্টারগুলোয় শ্রেণি কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।
তবে কোটা আন্দোলন ঘিরে সহিংসতায় বন্ধ হয়ে যাওয়া শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দিতে চায় সরকার। এ বিষয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ধাপে ধাপে খুলে দেয়া হবে। প্রাথমিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার পর নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় ধাপে ধাপে মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়া হবে।

Share This

COMMENTS