শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামের আজগরা ইউনিয়নে নলকূপ  বসানোর পর উঠে আসছে গ্যাস-পানি

লাকসামের আজগরা ইউনিয়নে নলকূপ বসানোর পর উঠে আসছে গ্যাস-পানি

            ষ্টাফ রিপোর্টার\ বাড়ির সামনে নলকূপ বসানোর কাজ শুরু করেন আবুল কালাম। টিউবওয়েল বসানো শেষ করাও হয়েছে। হঠাৎ পাইপ দিয়ে সজোরে উঠে আসে পানি, একই সঙ্গে প্রচন্ড বায়ুর চাপ নিচ থেকে ওপরে উঠতে থাকে। তাদের ধারণা ছিল, ধীরে ধীরে ঠিক হয়ে যাবে। কিন্তু এখন পানির সঙ্গে গ্যাস বের হওয়ার খবরে তারা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন।

            আবুল কালাম লাকসাম উপজেলার আজগরা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ঘাটার পূর্ব পাড়া গ্রামের বাসিন্দা।

            গত রোববার (১৭ই ডিসেম্বর) দিবাগত রাত ১০টার দিকে উপজেলার ঘাটার পূর্ব পাড়া আবুল কালামের বাড়িতে  কয়েকজন যুবক নতুন নলকুপ থেকে পানি পান করার সময় গ্যাসের গন্ধ পান। এ সময় কৌতুহলবশত একজন দিয়াশলাইয়ের কাঠি জ্বালালে মুহূর্তে আগুন ধরে যায়। খবরটি ছড়িয়ে পড়লে শত শত মানুষ ঘটনাস্থলে ভিড় করেন।

            বাড়ির মালিক আবুল কালাম বলেন, আমার ভাগিনাকে থাকার জন্য এ জায়গাটা দিয়েছি। তারা এখানে ঘর উঠাচ্ছে। রবিবার সকাল ৮টা থেকে মিস্ত্রিরা টিউবওয়েলটি বসায়। বেলা ১১টায় কাজ শেষ করার পর দেখা যায় নিজে নিজে অনর্গল পানি পড়ছে। সাথে গ্যাসও বেরুচ্ছে টিউবওয়েলের মুখ দিয়ে। এ সময় ছেলেরা গ্যাসের মধ্যে দিয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দিলে দাও দাও করে জ্বলতে থাকে।

            এদিকে টিউবওয়েল মিস্ত্রিরা জানান,  ৫/৭ দিন পর বুঝা যাবে গ্যাসের অবস্থা। একই গ্রামের মহিন উদ্দিন জানান, টিউবওয়েল বসানোর পর আপনাআপনি পানি উঠতে থাকায় উৎসুক লোকজনের ভিড় জমে যায়। পানির পাশাপাশি গ্যাসের গন্ধ ও শব্দ পাওয়ায় একজন দিয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দিলে অনর্গল জ্বলতে থাকে। আমরা বাজার থেকে রাতে ফিরে দেখি টিউবওয়েলে অনবরত আগুন জ্বলছে। রাত হয়ে যাওয়ায় বিষয়টি প্রশাসন বা জনপ্রতিনিধি কাউকে জানাতে পারিনি।

            লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হাই সিদ্দিকী বলেন, এ বিষয়ে বিস্তারিত খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share This

COMMENTS