শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারিক কার্যক্রম স্থগিত

সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারিক কার্যক্রম স্থগিত

ষ্টাফ রিপোর্টার: পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের অধিবেশন (বিচারিক কার্যক্রম) স্থগিত করা হয়েছে। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আজিজ আহমদ ভূঞার সই করা এক বিজ্ঞপ্তিতে গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে এ তথ্য জানানো হয়েছে। সুপ্রিম কোর্টের উভয় বিভাগের কার্যক্রম স্থগিতসংক্রান্ত বিজ্ঞপ্তির ভাষ্য, রাষ্ট্রপতির সঙ্গে আলোচনাক্রমে প্রধান বিচারপতি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের অধিবেশন (বিচারিক কার্যক্রম) স্থগিত করেছেন।
এর আগে গতকাল দুপুরে হাইকোর্ট বিভাগে কার্যক্রম পরিচালনা এবং আপিল বিভাগের বিচারিক কার্যক্রম ও চেম্বার আদালত পরিচালনা বিষয়ে পৃথক বিজ্ঞপ্তি দিয়েছিল সুপ্রিম কোর্ট প্রশাসন।
হাইকোর্ট বিভাগে কার্যক্রম পরিচালনাসংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচার কার্যক্রম সীমিত আকারে আজ বৃহস্পতিবার হতে সরাসরি বা ভার্চুয়ালি (প্রয়োজন মতে যেটি সুবিধাজনক) চলবে। পাশাপাশি দপ্তর ও শাখাগুলোর কার্যক্রম সীমিত আকারে পরিচালিত হবে।
আর আপিল বিভাগের বিচারিক কার্যক্রম ও চেম্বার আদালত পরিচালনা বিষয়ে অপর বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে। বৃহস্পতিবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম আপিল বিভাগের মামলাসংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য দৈনিক চেম্বার কোর্টে সরাসরি বা ভার্চুয়ালি (সুবিধা মতো) যথারীতি শুনানি গ্রহণ করবেন।
এর মধ্যে উভয় বিভাগে বিচারিক কার্যক্রম স্থগিত করার বিষয়ে রাতে নতুন বিজ্ঞপ্তি এসেছে।

Share This