শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারি খালের ওপর নির্মিত ১৩ দোকান উচ্ছেদ

সরকারি খালের ওপর নির্মিত ১৩ দোকান উচ্ছেদ

            নিজস্ব প্রতিনিধি\ ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের চারিপাড়া সরকারি খালের উপর ১৩টি দোকান উচ্ছেদ করেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ কাউসার হামিদ। গত বৃহস্পতিবার দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিণ চান্দলা চারিপাড়ায় খালের ওপর দীর্ঘদিন ধরে অবৈধভাবে খাল দখল করে ১৩টি দোকান নির্মাণ করে ভোগদখল করে আসছিল ওই এলাকার কিছু লোক। পরে স্থানীয় এক ব্যক্তির আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দেশে ২রা নভেম্বর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ কাউছার হামিদের নেতৃত্বে অবৈধভাবে নির্মাণ করা দোকানপাট উচ্ছেদ করা হয়।

            এ সময় উপস্থিত ছিলেন, চান্দলা ইউনিয়নের উপ-সহকারী ভূমি কর্মকর্তা মোহাম্মদ দিদারুল হোসেন, ব্রাহ্মণপাড়া উপজেলা সার্ভেয়ার মো. কবির আহমেদ, ব্রাহ্মণপাড়া থানার এএসআই সাহাবুলসহ পুলিশের একটি দল।

            উচ্ছেদকৃত দোকানের মালিকরা হলেন, দক্ষিণ চান্দলা চারিপাড়া গ্রামের অবিদ মিয়ার ছেলে মো. হোসেন মিয়া, আব্দুল হাকিমের ছেলে সিরাজুল ইসলাম, তার ভাই আলী আহমেদ, মৃত তবদল হোসেনের ছেলে সহিদ মিয়া, তার ভাই আবু তাহের, ইউনুস মিয়া, মৃত নাসির উদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক, মৃত আব্দুল মজিদের ছেলে সিদ্দিকুর রহমান, তার ভাই সুলতান আহমেদ, মো. জহির মিয়া, মৃত আব্দুল মালেকের ছেলে মফিজুল ইসলাম, তার ভাই শফিকুল ইসলাম ও তোতা মিয়ার ছেলে দুলাল মিয়া।

            এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ কাউছার হামিদ বলেন, জেলা প্রশাসকের নির্দেশে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযুক্তদের দীর্ঘ এক মাস আগে তাদের অবৈধ দোকানপাট সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছিল। তারা স্থাপনা সরিয়ে না নেয়ায় এই অভিযান পরিচালনা কর হয়।

Share This

COMMENTS