শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তিতে স্বামী পরিত্যক্তা ভিখারিণী গণধর্ষণের শিকার

শাহরাস্তিতে স্বামী পরিত্যক্তা ভিখারিণী গণধর্ষণের শিকার

            নিজস্ব প্রতিনিধি\ চাঁদপুরের শাহরাস্তিতে এক স্বামী পরিত্যক্তা ভিখারিণী (৪০) গণধর্ষণের শিকার হয়েছে। গত রোববার নির্যাতনের শিকার ওই নারীকে উন্নত চিকিৎসা ও পরীক্ষার জন্য চাঁদপুর সরকারি হাসপাতালে প্রেরণ করা হয়েছে। একইসঙ্গে এ কান্ডে অভিযুক্ত ৪ যুবকের মধ্যে ২ যুবককে পুলিশ আটক করে চাঁদপুর আদালতে সোপর্দ করেছে।

            নির্যাতনের শিকার নারী ও পুলিশ সূত্র জানায়, চাঁদপুর জেলার কচুয়া উপজেলার গোহাট দক্ষিণ ইউপি’র ৯নং ওয়ার্ডের চান্দিয়াপাড়া গ্রামের এক স্বামী পরিত্যক্ত ভিখারিণী ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতেন। গত শনিবার শাহরাস্তি উপজেলার বেরনাইয়া বাজার সংলগ্ন এলাকায় ভিক্ষাবৃত্তি শেষে থ্রি হুইলার অটোযোগে বাড়ি ফিরছিলেন তিনি। পথিমধ্যে সন্ধ্যায় উপজেলার রঘুরামপুর ব্রিজ সংলগ্ন এলাকায় পৌঁছলে শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের জাদবপুর গ্রামের মৃত আব্দুর রবের ছেলে বিল্লাল হোসেন (২৮), হাসান আহমেদের ছেলে বেলায়েত হোসেন (৩০), মৃত আবুল কাশেমের ছেলে আবদুল কাদির (২০) আবুল হোসেনের ছেলে ইমাম হোসেন মিয়াজি (২১) তাকে বহন করা অটোর গতিরোধ করে। তারা ওই ভিক্ষুককে অটো থেকে নামিয়ে টেনেহিঁচড়ে  রঘুরামপুর গ্রামের আরিফ উল্লাহ পাটওয়ারীর বাড়ীর শাহআলমের নির্মাণাধীন একতলা বিল্ডিংয়ের ভেতর নিয়ে গণধর্ষণ করে।

            এ ছাড়া অভিযুক্ত ইমাম ও সহযোগীরা তাদেরকে এ কাজে সহযোগিতা করে। এ সময় তিনি নিজেকে বাঁচানোর জন্য চেষ্টা করলে অভিযুক্ত যুবকরা বাম চোখের নিচে থেঁতলে রক্তাক্ত জখমসহ শরীরের বিভিন্ন অংশে নির্যাতন করে। পরে তার ডাক চিৎকারে স্থানীয়রা ও পুলিশ এসে উদ্ধার করে শাহরাস্তি স্বাস্থ্য উপজেলা কমপ্লেক্সে  চিকিৎসার ব্যবস্থা করে। ওই ভিখারিণী আরও জানান, যুবকদল তার সঙ্গে থাকা ৫ হাজার ৭০০ টাকা এবং সিম্ফনি ব্য্যান্ডের একটি বাটন মোবাইল সেট ছিনিয়ে যায়। এ ছাড়া তার থলিতে থাকা চিকিৎসার কাগজপত্র নিয়ে পালিয়ে যায়।

            এ ব্যাপারে শাহরাস্তি মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর হোসেন জানান, অভিযুক্ত ২ যুবককে আটক করা হয়েছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত ওই নারী ৪ জনকে আসামি করে নারী ও শিশু  নির্যাতন দমন আইনে একটি ধর্ষণ মামলা করেছেন। আইনি প্রক্রিয়া অনুসরণ করে পুলিশ পরবর্তী ব্যবস্থা নিবে বলে তিনি গণমাধ্যমকে জানান।

Share This

COMMENTS