শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় চালের বাজারে মজুদ বিরোধী অভিযান

কুমিল্লায় চালের বাজারে মজুদ বিরোধী অভিযান

            ষ্টাফ রিপোর্টার\ রমজান মাসে চাল বাজারে মজুদ বিরোধী অভিযান পরিচালনা করেছে কুমিল্লা জেলা প্রশাসন ও জেলা খাদ্য নিয়ন্ত্রক। গতকাল মঙ্গলবার সকালে নগরের চকবাজার ও রাজগঞ্জ এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী এবং ভ্রাম্যমাণ আদালতে বিচারক হিসেবে ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা।

            অভিযানে ৭টি পাইকারি ও খুচরা চালের দোকান পরিদর্শন করা হয়। একটি পাইকারি দোকানে এক মাসের বেশি সময় ধরে চাল মজুদ করা, মজুদের তথ্য গোপন করার জন্য এমএম এন্টারপ্রাইজ ৩০ হাজার টাকা এবং সানিম এন্টারপ্রাইজ নামে একটি খুচরা দোকানে খাদ্যশস্য লাইসেন্স না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অভিযানের সময় অপর ৫ জন ব্যবসায়িকে অতিরিক্ত মুনাফা আদায় ও মজুদ বেশি দিন ধরে না রাখার জন্য সতর্কতা নির্দেশ  প্রদান করা হয়।

            জেলা খাদ্য নিয়ন্ত্রক  সুবীর নাথ চৌধুরী জানান, রমজানে খাদ্যদ্রব্যের দাম নিয়ন্ত্রণ রাখতে কুমিল্লা জেলা খাদ্য বিভাগের পক্ষ থেকে এ ধরনের মজুদ বিরোধী অভিযান অব্যাহত থাকবে। জেলা খাদ্য বিভাগের পক্ষ থেকে নগরী ও জেলার বিভিন্ন বাজারগুলোতে মজুতদার ও আড়তদারদেরকে পর্যবেক্ষণে রাখা হচ্ছে। কেউ যদি অসদুপায় অবলম্বন করে খাদ্য দ্রব্যের দাম বাড়ানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Share This

COMMENTS