মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

এসটিপি যারা করবে তারাই শুধু বিল্ডিং  করার অনুমোদন পাবেন: গণপূর্তমন্ত্রী

এসটিপি যারা করবে তারাই শুধু বিল্ডিং করার অনুমোদন পাবেন: গণপূর্তমন্ত্রী

Views

            ষ্টাফ রিপোর্টার\ গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, নতুন দালানকোঠা নির্মাণের সময় এসটিপি (সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল­ান্ট) যারা করবে- তারাই শুধু বিল্ডিং করার অনুমোদন পাবেন; এটা ব্যতীত অন্য কেউ যেন অনুমোদন না পান। আবর্জনাকে দূর করতে হবে। এসময় তিনি অনুষ্ঠানে উপস্থিত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়রকেও এই পদ্ধতি বাস্তবায়ন করতে বলেন।

            গত শুক্রবার (২৬শে এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা সরকারি কর্মকর্তা/কর্মচারী সমবায় সমিতি আয়োজিত গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

            এসময় র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, ঢাকা দূষিত শহরের তালিকায় বিশ্বের এক থেকে তিন নম্বরের ভেতরে থাকে। এই অবস্থায় মানুষ জন আমরা কেউই শান্তিতে থাকতে পারবো না।

মন্ত্রী বলেন, আমাদের দেশের ব্যবসায়ীদের মধ্যেও একটি বড় অংশ মধ্যবিত্ত। এই মধ্যবিত্তের সুবিধাও চিন্তা করতে হবে। দরিদ্র ও ছিন্নমূল মানুষের বিষয়েও প্রধানমন্ত্রী চিন্তা করছেন। যার কারণে তিনি আশ্রায়ণ প্রকল্প গড়ে তুলছেন।

            জনপ্রশাসন মন্ত্রণালয়ের পিআরএল ভোগরত গ্রেড-১ কর্মকর্তা মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন, জাতীয় উন্নয়ন প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) মো. সহিদ উল্যাহ, সাবেক সচিব গোলাম রব্বানী, বিয়াম ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক এমন মিজানুর রহমান, সমবায় অধিদপ্তরের অতিরিক্ত নিবন্ধক আহসান কবীর, জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, পৌর মেয়র নায়ার কবির। শুভেচ্ছা বক্তব্য রাখেন, সমবায় অধিদপ্তরের যুগ্ম নিবন্ধক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সরকারি কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুল ইসলাম প্রমূখ। -সুত্র: ইনকিলাব

Share This

COMMENTS