রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চাটখিলে অপহরণের ১৩ দিন পর স্কুল ছাত্রী উদ্ধারঃ অপহরণকারী জেলহাজতে

Views

            নিজস্ব প্রতিনিধি\ নোয়াখালীর চাটখিল উপজেলায় অপহরণের ১৩ দিন পর অপহৃতা স্কুলছাত্রীকে (১৪) উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণকারী মো. রিফাত হোসেনকে (২২) গ্রেপ্তারের পর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। কারাগারে প্রেরণকৃত মো. রিফাত হোসেন চাটখিল পৌরসভার ৮নং ওয়ার্ডের নুর নবীর ছেলে।

            পুলিশ সূত্রে জানা যায়, ভুক্তভোগী স্কুলছাত্রী ভীমপুর বহুমুখি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী। বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে প্রায়শ: মো. রিফাত হোসেন উত্ত্যক্ত করত। গত ৮ই জুন সকালে ভুক্তভোগী স্কুলে যাওয়ার সময় সিএনজিচালিত অটোরিকশায় তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। বিষয়টি ভুক্তভোগীর পরিবার না জানতে পেরে খোঁজাখুঁজি করতে থাকে। তারপর গত ১৬ই জুন ভুক্তভোগীর বাবা বাদী হয়ে চাটখিল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে অপহৃতাকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেপ্তার করে।

            ভুক্তভোগীর বাবা জয়নাল আবেদীন বলেন, আমার স্কুল পড়–য়া মেয়েকে একাধিকবার বাড়ি থেকে তুলে নেয়ার চেষ্টা করেছে রিফাতসহ তার সহযোগী বন্ধুরা। আমি বিষয়টি বুঝতে পারিনি। সর্বশেষ স্কুলে যাওয়ার পথে তাকে অপহরণ করা হয়। আমাকে বিভিন্নভাবে চাপ ও হুমকি দিচ্ছে মামলা তুলে নেয়ার জন্য। এ ঘটনায় বাকি জড়িতদের আইনের আওতায় না আনলে আমাদের বড় ধরনের ক্ষতির আশংকা করছি। অপহরণ ঘটনার সাথে জড়িত অপরাপর আসামিদের গ্রেপ্তারে আমি পুলিশের সহযোগিতা কামনা করছি।

            চাটখিল থানার ওসি মুহাম্মদ ইমদাদুল হক বলেন, মামলা দায়েরের পর তথ্যপ্রযুক্তির সহযোগিতায় ২০শে জুন ভিকটিম অপহৃতাকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। অপহৃতা স্কুলছাত্রী আদালতে ২২ ধারায় জবানবন্দি দিয়েছে এবং অপহরণকারীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে । এ ঘটনায় আর কেউ জড়িত আছে কি না তা তদন্ত করে তাদেরও আইনের আওতায় আনা হবে।

Share This

COMMENTS