শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই মার্চ সংরক্ষিত ৫০টি  নারী আসনের ভোট হবে

১৪ই মার্চ সংরক্ষিত ৫০টি নারী আসনের ভোট হবে

            ষ্টাফ রিপোর্টার\ আগামী ১৪ই মার্চ দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম। গতকাল মঙ্গলবার বিকেলে নির্বাচন ভবনে ২৭তম কমিশন সভা শেষে তিনি এ কথা জানান।

ইসির সচিব জাহাংগীর আলম বলেন, আজ কমিশন সভায় সংসদের নারী সংরক্ষিত আসনের তফসিল কবে, সে বিষয়ে আলোচনা হয়েছে। আলোচনা শেষে সিদ্ধান্ত হয়েছে আগামী ১৮ই ফেব্রæয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে দাখিল করতে পারবেন প্রার্থীরা। রিটার্নিং অফিস থেকে মনোনয়ন পত্র যাছাই বাছাই ১৯ ও ২০শে ফেব্রæয়ারি। মনোনয়ন পত্র দাখিলের বিরুদ্ধে আপিল ২২শে ফেব্রæয়ারি। আপিল নিষ্পত্তি হবে ২৪শে ফেব্রæয়ারি। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ থাকবে ২৫শে ফেব্রæয়ারি। প্রতীক বরাদ্ধ হবে ২৭শে ফেব্রæয়ারি এবং ভোট গ্রহণ ১৪ই মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম বলেন, এই নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন  নির্বাচন কমিশন সচিবালয়ের অর্থ ও প্রশাসন অনুবিভাগের যুগ্ম সচিব মো. মুনিরুজ্জামান। তাকে সহায়তা করতে একজন সহকারী রিটার্নিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। দু’জন পোলিং এজেন্ট থাকবে।

উল্লেখ্য থাকে যে, বর্তমান সংসদের ২৯৯ আসনের প্রজ্ঞাপন অনুযায়ী বাংলাদেশ আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী মিলে জোট করে এবং জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে। জাতীয় পার্টি পাবে দু’টি আসন। আর ৪৮টি আসন পাবেন আওয়ামী লীগ।

Share This

COMMENTS